সৌদি আরবে অবৈধ বাংলাদেশিদের জন্য সুখবর

হাওর বার্তা ডেস্কঃ সৌদি আরবে অবস্থানরত শ্রম আইনের আওতায় অবৈধ বাংলাদেশিদের জেল জরিমানা ছাড়া নিজ দেশে ফেরত যাওয়ার জন্য সাধারণ ক্ষমার মেয়াদ আরো ১ মাস বৃদ্ধি করেছে সৌদি সরকার। এর আগে দুইবারে ৪ মাস এই সুযোগ দিয়েছিল দেশটির সরকার।

দেশটির দূতাবাসের একটি সূত্র নিশ্চিত করেছে, বাংলাদেশ সরকারের অনুরোধে শুধুমাত্র বাংলাদেশিদের জন্য এই বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) থেকে সাধারণ ক্ষমার এ মেয়াদ কার্যকর করা হবে।

পড়ুন  আরেকটি খবর : সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি প্রবাসীর মৃত্যু

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় তিন প্রবাসীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরো ২ জন।

মঙ্গলবার সকালে (স্থানীয় সময়) প্রাইভেট যোগে সৌদির দ্বীযানের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার পর হাফার আল বাতেন রোডের নারীয়া এলাকার পৌঁছার পর নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। তিনজনই কুমিল্লার বাসিন্দা। মারাত্মক আহত অবস্থায় শরীফ ও জাকিরকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দুইজনের অবস্থা আশঙ্কাজনক। সৌদি আরব থেকে বিষয়টি নিশ্চিত করেন তাদের নিকটতম আত্মীয় জিয়াউর রহমান।

নিহতরা হলেন, কুমিল্লার চান্দিনা উপজেলার শ্রীমন্তপুর গ্রামের আবুল হোসেনের ছেলে কামাল হোসেন (২৮), একই গ্রামের মৃত ছায়েদ আলীর ছেলে মোহাম্মদ হোসেন (৪০) ও বরুড়া উপজেলার গইনখালী গ্রামের সেলিম মিয়া (৩৮)।

আহতরা হলেন- কুমিল্লার চান্দিনার শ্রীমন্তপুর গ্রামের আবুল কাশেমের ছেলে জাকির হোসেন ও আমিন মেম্বারের ছেলে শরীফ।

নিহতদের নিকট আত্মীয় চান্দিনার শ্রীমন্তপুর গ্রামের মাজহারুল ইসলাম জানান, মাত্র ৬ মাস আগে কাজের তাগিদে সৌদি আরব যান কামাল হোসেন ও মোহাম্মদ হোসেন। সেখানে একই গ্রামের আমিন মেম্বারের ছেলে শরীফের সঙ্গে কাজ করছিলেন তারা। তারা সকলেই সৌদি আরবের দাম্মামে থাকতেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর